কারাগারেই কেজরিওয়াল

এখনই মুক্তি পাচ্ছেন না ভারতের দিল্লির মুখ্যমন্ত্রী ও আম আদমি পার্টির (আপ) প্রধান অরবিন্দ কেজরিওয়াল। নিম্ন আদালতে জামিন পেলেও হাইকোর্টের নির্দেশে তাকে আরও দুই-তিন দিন তিহার কারাগারে থাকতে হবে।

হিন্দুস্তান টাইমস বলছে, কেজরিওয়ালের জামিন দেওয়ার ক্ষেত্রে ট্রায়াল কোর্টের অর্ডারে অন্তর্বর্তী স্থগিতাদেশ দিয়েছে দিল্লি হাইকোর্ট। 

অর্থ তছরূপের মামলায় কেজরিওয়ালের জামিনের বিরোধিতা করে আদালতে গিয়েছিল ইডি। এরপরই বিচারপতি সুধীর কুমার জৈন এই স্থগিতাদেশ জারি করেছেন।

আদালতে জানিয়েছে, দু-তিন দিনের মধ্যেই বিস্তারিত আদেশ দেওয়া হবে। তার আগে বিষয়টিকে স্থগিত রাখা হচ্ছে। তার মাঝামাঝি সময় ট্রায়াল কোর্টের যে জামিনের নির্দেশ ছিল সেটা স্থগিত করা হলো।

এদিকে, বৃহস্পতিবার ট্রায়াল কোর্ট কেজরিওয়ালকে জামিন দিয়েছিল। সেই সঙ্গেই এক লাখ টাকার জামিন দেওয়া হয়েছিল তাকে। রউস অ্যাভিনিউ কোর্টের বিচারপতি ন্যায় বিন্দু জানিয়েছিলেন, ইডি কোনো প্রমাণ হাজির করতে পারেনি যাতে বোঝা যায় যে কেজরিওয়াল এই অপরাধের সঙ্গে সরাসরি যুক্ত।

সেই সঙ্গে স্পেশাল জজ জানিয়েছিলেন যে কেজরিওয়ালের মামলার ক্ষেত্রে ইডি কিছুটা পক্ষপাতমূলক আচরণ করছে। বৃহস্পতিবার এই রায় পাশ করা হয়েছিল। তবে শুক্রবারই একমাত্র এই রায়টা প্রকাশ্যে আসে। 

প্রসঙ্গত, গত ২১ মার্চ কেজরিওয়ালকে গ্রেপ্তার করেছিল ইডি। তার বিরুদ্ধে অভিযোগ উঠেছিল যে মদ বিক্রেতাদের সুবিধা করে দেওয়ার জন্য তিনি নানা ধরনের অনিয়মের সঙ্গে যুক্ত ছিলেন।