ত্রিপুরায় নারী-শিশুসহ ১০ বাংলাদেশি আটক

ত্রিপুরায় নারী-শিশুসহ ১০ বাংলাদেশি আটক

ভারতে অবৈধভাবে প্রবেশের অভিযোগে ২৪ ঘণ্টার অভিযানে ত্রিপুরার বিভিন্ন এলাকা থেকে চার নারী ও এক শিশুসহ দশ বাংলাদেশি নাগরিককে আটক করা হয়েছে। এর মধ্যে পশ্চিম ত্রিপুরা জেলার আগরতলা রেলওয়ে স্টেশন থেকে সাতজন এবং দক্ষিণ ত্রিপুরা জেলা থেকে তিনজনকে আটক করা হয়েছে বলে জানিয়েছে ত্রিপুরা পুলিশ।

পুলিশের বরাত দিয়ে হিন্দুস্তান টাইমসের এক প্রতিবেদনে এই খবর জানানো হয়।

গ্রেফতারকৃতদের মধ্যে সাতজনের পরিচয় শনাক্ত করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ। তারা হলেন— বাংলাদেশের কলারোয়ার বাসিন্দা ইব্রাহিম হোসেন (২৪), সফিকুল ইসলাম (৩২), মোছা. সেলিনা বেগম (২২) ও তার ছেলে শামীম রেজা (৭), সাতক্ষীরার বাসিন্দা মো. শিমুল হোসেন (২৮), পাবনা জেলার নুর নাহার জুম (২৩), নড়াইলের তাসলিমা খানম (২৪) এবং খুলনা জেলার মীনু খাতুন (১৯)।

পুলিশ জানায়, তারা অন্য রাজ্যে যাওয়ার উদ্দেশ্যে আইনি নথিপত্র ছাড়াই ত্রিপুরায় অনুপ্রবেশ করেছিলেন। এ বিষয়ে সরকারি রেলওয়ে পুলিশ স্টেশনে (জিআরপি) একটি অভিযোগ দেওয়া হয়েছে।

শুক্রবার (১২ জুলাই) গ্রেফতার ব্যক্তিদের আদালতে পাঠানো হয়েছে বলে জানিয়েছেন এক পুলিশ কর্মকর্তা।

পৃথক একটি মামলায়, ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ) এবং সাব্রুম পুলিশের যৌথ অভিযানে সরম রেলওয়ে স্টেশন থেকে তিন বাংলাদেশি নাগরিককে আটক করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা ওই এলাকায় মানবপাচারের সঙ্গে জড়িত থাকায় মগ (২৬) নামে এক ভারতীয় নাগরিকের নাম বলেছেন।

গতকাল বৃহস্পতিবার (১১ জুলাই) সাব্রুমের দৌলবাড়ি গ্রাম থেকে মগকে আটক করা হয় বলে জানিয়েছে পুলিশ। 

উল্লেখ্য, ত্রিপুরার সঙ্গে বাংলাদেশের মোট ৮৫৬ কিলোমিটার দীর্ঘ আন্তর্জাতিক সীমান্ত রয়েছে। এই সীমান্তের কিছু অংশে এখনও বেড়া দেওয়া হয়নি।