ট্রাম্পকে গুলি করে হত্যার চেষ্টাকারীর পরিচয় প্রকাশ

নির্বাচনী প্রচারের সময় রিপাবলিকান পার্টির প্রার্থী সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে গুলি করে হত্যার চেষ্টা হয়েছে

যুক্তরাষ্ট্রে নির্বাচনী প্রচারের সময় রিপাবলিকান পার্টির প্রার্থী সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে গুলি করে হত্যার চেষ্টাকারীর পরিচয় প্রকাশ করেছে দেশটির অভ্যন্তরীণ নিরাপত্তা ও গোয়েন্দা সংস্থা এফবিআই।

এক বিবৃতিতে এফবিআই বলেছে, ওই গুলিবর্ষণকারীর নাম টমাস ম্যাথিউ ক্রুকস। তার বয়স ২০ বছর।

সংস্থাটি বলেছে, ১৩ জুলাই, বাটলার, পেনসিলভানিয়াতে সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে হত্যার চেষ্টাকারী হিসেবে এফবিআই বেথেল পার্ক, পেনসিলভানিয়ার টমাস ম্যাথিউ ক্রুকসকে (২০) শনাক্ত করেছে।

তদন্ত চলমান আছে জানিয়ে তদন্তে সহযোগিতা হতে পারে এমন কিছু কেউ জানলে বা ঘটনার সঙ্গে সংশ্লিষ্ট ছবি, ভিডিও থাকলে এক অনলাইন ঠিকানা দিয়ে তাতে জমা দিতে বলেছে এফবিআই।

ট্রাম্পের প্রচারণা শিবিরের ম্যানেজার সুসি ওয়াইলস ও ক্রিস লাচিভিটা জানিয়েছেন, বাটলারের ঘটনার পর প্রচারণা শিবির নিরাপত্তা ব্যবস্থা আরও জোরদার করতে অতিরিক্ত নিরাপত্তা রক্ষী নিয়োগ দেবে।

সিএনএন বলছে, এ হামলার ঘটনার পর থেকে প্রচারণা শিবিরের কর্মীরা ‘আতঙ্কিত’ হয়ে আছেন বলে জানিয়েছেন তারা।

শনিবার সন্ধ্যার ওই হামলার ঘটনায় একজন নিহত ও ট্রাম্প বাদে আরও দুইজন গুরুতর আহত হয়েছেন বলে পুলিশ জানিয়েছে। তারা জানান, হতাহতরা সবাই পূর্ণবয়স্ক পুরুষ।

বাটলারে এক সংবাদ সম্মেলনে কর্তৃপক্ষ বলেছে, হতাহতদের সবাইকে শনাক্ত করা হয়েছে কিন্তু তাদের বিস্তারিত পরিচয় এখনই প্রকাশ করা হচ্ছে না।

ঘটনার সময় ট্রাম্পের নিরাপত্তার দায়িত্বে থাকা সিক্রেট সার্ভিস এজেন্টদের গুলিতে বন্দুকধারী টমাস ম্যাথিউ ক্রুকস নিহত হন।

আরও পড়ুন: ২০০ ফুট দূর থেকে হামলা, গুলিতে রক্তাক্ত ট্রাম্প