ভারতের উত্তরাখণ্ডে বাসে দলবেঁধে ধর্ষণ, আটক ৬

প্রতীকী ছবি

ভারতের উত্তরাখণ্ডের নৈনিতালে কিছুদিন আগেই বেসরকারি হাসপাতালের এক নার্স কাজ শেষে বাড়ি ফেরার পথে ধর্ষণের পর খুন হয়েছেন। এই ঘটনার রেশ কাটতে না কাটতেই আবারও রাজ্যটিতে দলবেঁধে ধর্ষণের ঘটনা ঘটেছে।

এবার উত্তরাখণ্ডের দেরাদুনে পাবলিক বাসে দলবেঁধে ধর্ষণের অভিযোগ উঠেছে। মঙ্গলবার ঘটনাটি ঘটলেও শনিবার বিষয়টি প্রকাশ্যে আসে। ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ।

আনন্দবাজার পত্রিকা জানিয়েছে, ধর্ষণের শিকার ওই নাবালিকা পঞ্জাবের বাসিন্দা। মঙ্গলবার উত্তর প্রদেশের মোরাদাবাদ থেকে উত্তরাখণ্ডের রাজধানী দেরাদুনে এসেছিলেন তিনি। প্রাথমিক তদন্তের পর পুলিশ জানতে পেরেছে, দেরাদুনের আন্তঃরাজ্য বাসস্ট্যান্ডে ঘটনাটি ঘটেছে।

সেখানে একটি বাসের মধ্যে মঙ্গলবার রাতে ওই নাবালিকার উপর নির্যাতন চালায় কয়েক জন। নাবালিকাকে দলবেঁধে ধর্ষণ এবং মারধর করা হয়েছে বলে অভিযোগ। শনিবার রাতে থানায় অভিযোগ দায়ের হয়।

ভারতীয় গণমাধ্যম আনন্দবাজারের তথ্য অনুযায়ী, এই ঘটনায় ইতিমধ্যেই ছয় জনকে গ্রেফতার করেছে পুলিশ। তবে এই ঘটনায় আর কেউ জড়িত রয়েছেন কি না, তা তদন্ত করে দেখছে পুলিশ।

কলকাতায় এক শিক্ষানবিশ চিকিৎসককে ধর্ষণ ও খুনের পর নারীদের নিরাপত্তা নিয়ে যেখানে ভারতজুড়ে তোলপাড় চলছে তারমধ্যেই পরপর দুটো ধর্ষণের ঘটনা ঘটল উত্তরাখণ্ডে।