নিখোঁজের পাঁচদিন পর গভীর জঙ্গল থেকে উদ্ধার ৬ বছরের শিশু

নিখোঁজের পাঁচদিন পর গভীর জঙ্গল থেকে উদ্ধার ৬ বছরের শিশু

দক্ষিণ-পূর্ব এশিয়ার দেশ ভিয়েতনামে নিখোঁজের পাঁচদিন পর গভীর জঙ্গল থেকে ছয় বছরের একটি শিশুকে উদ্ধার করা হয়েছে।

স্থানীয় সংবাদমাধ্যমের খবরে বলা হয়েছে, গত ১৭ আগস্ট দাং তেইন ল্যাম নামের ওই শিশুটি তার ৯ বছরে ভাইয়ের সঙ্গে খেলতে ছিল। এরপর সে এক পর্যায়ে পাহাড়ের পথ ধরে হাঁটতে গিয়ে হারিয়ে যায়।

বুধবার (২১ আগস্ট) স্থানীয় কৃষকরা ওই শিশুটিকে খুঁজে পায়। শিশুটির কান্না শুনে স্থানীয় কৃষকরা শিশুটিকে উদ্ধার করে।

ল্যাম নামে শিশুটিকে ৬ কিলোমিটার দূরে ক্যাসাভাব ঝোপঝাড়ের মধ্যে খুঁজে পাওয়া যায়। হারিয়ে যাওয়ার পর থেকে শিশুটি ওখানেই বসে ছিল। সে এতটাই দুর্বল হয়ে পড়ে যে উঠে দাঁড়াতে পারছিল না।

শিশুকে উদ্ধার করা ৫২ বছর বয়সী কৃষক লে ভ্যান নাং বলেন, শিশুটিকে উদ্ধারের সময় বলছিল, সে অনেক ক্লান্ত এবং উঠে দাঁড়াতে পারছে না। এজন্য তাকে কোলে তুলে নেয়ার কথা বলে।

হারিয়ে যাওয়ার পর শিশুটি জঙ্গলের ফলমূল এবং গড়িয়ে যাওয়া পানি খেয়ে বেঁচে ছিল। সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়া ছবিতে দেখা যায়, শিশুটিকে উদ্ধারের পর অনেকে তাকে কেক খেতে দেয়। শিশুটিকে একটি লাল রঙের টি-শার্ট পড়ে থাকতে দেখা গেছে। যেটি পুরো কাদায় মাখা ছিল।

কৃষক লে ভ্যান নাং স্থানীয় সংবাদমাধ্যম দান ত্রিকে বলেন, শিশুটি তাকে জানায় হারিয়ে যাওয়ার পর সে বাড়ি খুঁজে না পেয়ে আরও হাঁটতে থাকে।

পুলিশ জানিয়েছে, শিশুটিকে জীবিত পাওয়া একটি অলৌকিক ঘটনা। তার স্বাস্থ্যের অবস্থা কিছুটা স্থিতিশীল। পরিবারের কাছে শিশুটিকে ফেরতে দিতে পেরে আমরা আনন্দিত।

সূত্র: বিবিসি