ইসরায়েলি মন্ত্রীর গায়ে কাদা ছুঁড়ে মারলেন ক্ষুব্ধ নারী

ইসরায়েলি মন্ত্রীর গায়ে কাদা ছুঁড়ে মারলেন ক্ষুব্ধ নারী

দখলদার ইসরায়েলের উগ্রপন্থী নেতা ও জাতীয় নিরাপত্তামন্ত্রী ইতামার বেন গভিরের শরীরে কাদা ছুঁড়ে মারার অভিযোগে এক ইসরায়েলি নারীকে গ্রেফতার করা হয়েছে।

শুক্রবার (৬ সেপ্টেম্বর) তেল আবিবের ওই বাসিন্দাকে রামলেতে নেভে তিরজা নারী কারাগারে রাখা হয়।

সংবাদমাধ্যম টাইমস অব ইসরায়েল জানিয়েছে, গ্রেফতারকৃত ওই নারীর নাম নোয়া গোল্ডেনবার্গ। তাকে অন্তত শনিবার রাত পর্যন্ত আটক রাখা হবে। আজই তার মামলার শুনানি করবেন আদালত। তবে তার বিরুদ্ধে আনা অভিযোগ অস্বীকার করেছেন গোল্ডেনবার্গ।

জানা গেছে, শুক্রবার দুপুরের দিকে বন্ধুদের সঙ্গে তেল আবিবের গেউলা সমুদ্র সৈকতে ছিলেন গোল্ডেনবার্গ। তখন সেখানে যান বেন গভির। ইসরায়েলি এই মন্ত্রী সেখানে যেতেই সৈকতের মানুষের মধ্যে ক্ষুব্ধ প্রতিক্রিয়া দেখা দেয়। অনেকে বেন গভিরকে লক্ষ্য করে ‘খুনী’, ‘খুনি’ বলে চিৎকার করতে থাকেন। হামাসের সঙ্গে ইসরায়েলের যুদ্ধবিরতি ও বন্দিবিনিময় চুক্তির প্রধান বাধা হিসেবে তাকে দেখা হয়।

সামাজিক মাধ্যমে ছড়িয়ে পড়া ভিডিও ফুটেজে দেখা যায়, সমুদ্র সৈকতের মানুষের সঙ্গে কথা বলার এক পর্যায়ে বেন গভিরের গায়ে কাদা ছুঁড়ে মারা হয়। তারপরই গোল্ডেনবার্গকে গ্রেফতার করে পুলিশ। এই পুরো প্রক্রিয়ায় নির্দেশনা দেন পুলিশের দায়িত্বপ্রাপ্ত মন্ত্রী বেন গভির।

সামাজিক মাধ্যম এক্সে লেভ তেল আভিভ থানায় হাত-পা বাঁধা অবস্থায় গোল্ডেনবার্গের একটি ছবি শেয়ার করেন তার মা শ্যারন গোল্ডেনবার্গ। সেখানে তিনি লেখেন, কোনো যুক্তি ছাড়াই স্বৈরাচারী পুলিশ আমার মেয়ের জীবন হুমকির মুখে ফেলার সিদ্ধান্ত নিয়েছে। সে দীর্ঘস্থায়ী অসুস্থতায় ভুগছে। অথচ তাকে আটকে রাখা হয়েছে, যা তার জীবনের জন্য হুমকিস্বরূপ।